আমার যা যা ছিল

আমার যা যা ছিল প্রথমেই
         সবটা দিলেম সঁপে তোমায়
একমুঠোটি চিকন জোণাক
         ভেজা ডাহুক সুখ কুয়াশায়

বরষা দিলেম প্রথম ভোরের
         কিই বা আর আছে এমন!
তালপাতাটির চৈত্র হাওয়া
         অচল সিকির ছটাক মন।

সব দিয়ে নি,আব্রু হায়া
         অন্তহীন প্রতীক্ষার.........
কানায় কানায় পূর্ণ নদী
         কলস কাণা ছূঁলে না আর!


                                     -অভিজিত বেরা